প্রতিমাসে ১৫০০০ টাকা ঘরে বসে আর্টিকেল লিখুন আর উপার্জন করুন। MAKE MONEY ONLINE

অনলাইন থেকে এখন আয় করা যায় এটা আর কারো অজানা নয়। অনলাইন আর্নিং নিয়ে আর্টিকেল লিখে আয় করুন মাসে $1000 ডলার সরাসরি Online News Portal এবং blogs এর জন্য লিখুন — আর ঘরে বসে আয় করুন!!

প্রতিমাসে ১৫০০০ টাকা ঘরে বসে আর্টিকেল লিখুন আর উপার্জন করুন। MAKE MONEY ONLINE
আর্টিকেল লিখে আয় করুন

আপনি কি অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম করতে চান ? কিভাবে আয় করবেন ও কি কি নিয়ম অনুসরণ করতে হবে চলুন তাহলে দেখে যাক।



নিজে উপার্জন করা সবসময়’ই সর্বাপেক্ষা আনন্দের একটি বিষয়। ছাত্রজীবনে কোন আয় থাকেনা তাই অনেক স্বপ্ন পূরন হয়না। এমন অনেক সঅন্তানি আছে যে, বাবার কষ্টের টাকায় নিজের স্বপ্ন পূরন করতে চায় না। অনেকেরই জীবনের মূল স্বপ্ন হচ্ছে নিজে ইনকাম করা, সে’টা অল্প যে কোন টাকাই হোক না কেন!



কিন্তু লেখাপড়া আর নিজের খেলাধুলার জন্য কোন অফিসিয়াল পার্টটাইম জব করা এতো সহজ নয়।কিন্তু এমন যদি হত, নিজের ইচ্ছামত যে-কোন দিন কাজ করে টাকা রোজগার করা যেত? অবিশ্বাস্য লাগছে কি? আপনার মনে হচ্ছে যে, এটা কি সম্ভব নাকি? হ্যাঁ, অবশ্যই করা সম্ভব। প্রযুক্তির এই অনলাইন যুগে সব অসম্ভব কে সম্ভব করা সহজ। 



এখন পত্রিকা মানেই প্রতিদিন সকালে হকারের দিয়ে যাওয়া কাগজ নয় বা রাস্তেয় হকারের গরম খবর বা তাজা খবর শুনে একটি পত্রিকা ৫ বা ১০ টাকা দিয়ে ক্রয় করে পড়া নয়। এখন দেশ-বিদেশের গ্রামে-গঞ্জের যেকোন খবর অনলাইন পত্রিকা থেকেই জানতে পারেন। শুধু এর জন্য দরকার স্মার্টফোন আর ইন্টারনেট ।যা এখন স্কলের হাতে হাতেই রয়েছে।



আর এইসব অনলাইন পত্রিকা বা সংবাদ বা আর্টিকেল আপনিও লিখতে পারবেন। তাও আবার আপনার ইচ্ছামত বিষয়ে । এরজন্য লাগবে না কোন দক্ষতা বা অভিজ্ঞতা। যে কেউ ছাত্র অবস্থায় বা গৃহিনী অথবা যে কেউ কাজটি করতে পারবে।

প্রিয় পাঠক, কিভাবে সাজিয়ে একটি অনলাইন আর্টিকেল বা নিউজ লিখে সাবলম্বী হবেন চলুন তাহলে শুরু করা যাক।

অনলাইন আর্টিকেল লিখে অর্থ উপার্জনের উপায়ঃ

১. প্রয়োজনীয় সরঞ্জাম_Necessary Equipment

অনলাইনে কাজ মানেই লিখতে হবে ইন্টারনেটে। নিউজ প্রকাশ কারী প্রতিষ্ঠানের সাথে কাজ করার জন্য কিছু উপকরন এবং ডিভাইস প্রয়োজন হয়। যা তাদের সার্কুলারে উল্লেখ থাকে আর যদি না থাকে তাহলে আপনাকে বোঝে নিতে হবে। 

অনলাইনে আর্টিকেল লিখার জন্য প্রথম উপকরন লাহবে ল্যাপটপ, বা ডেস্কটপ, অথবা স্মার্টফোন যেকোন একটি হলেই চলবে এবং এর সাথে মডেম অথবা ডেটা বা ব্রডব্যান্ড কানেক্ষন।

এই জিনিসগুলো হলেই আপনি অনলাইন এ আর্টিকেল রাইটার হতে পারবেন।

তবে ইন্টারনেটের স্পিড ভাল মানের থাকা আবশ্যক এবং প্রয়োজনীয় সকল ব্রাউজার ইনস্টল করা থাকতে হবে । এর জন্য আপনার ইমেইল অ্যাড্রেস , স্মার্ট আইডি কার্ড, রিয়াল ছবি, রিয়াল ফেসবুক একাউন্ট ইত্যাদি প্রয়োজন হতে পারে।

আনলাইন ওয়েবসাইট পোর্টালে একটি একাউন্ট ওপেন করতে হবে, যেখানে আপনি আপনার লিখা পোষ্ট করবেন এবং এডিট করবেন।

২.  লেখার দক্ষতা_Writing Skills

অনলাইনে আর্টিকেল লিখার বানান জ্ঞান ভাল হতে হবে নিজের মত সুন্দরভাবে গুছিয়ে যেকোন বিষয় পাঠকের পড়ার মত উপযোগী করে বর্ননা করার দক্ষতা থাকতে হবে। কারণ, সকল পাঠকের যেন মনে হয় তারা বস্তনিষ্ঠ সংবাদ পড়ছেন এবং নিজের জ্ঞান বা জানার পরিধি বৃদ্ধি করছেন এবং এই খবর টি পড়লে সে অনেক কিছু জানতে পারবে।



আরো পড়ুন:

১৮ টি অনলাইনে অর্থ উপার্জনের সেরা উপায় | 18 Best Ways to Make Money Online 2022

প্রতিমাসে ১৫০০০ টাকা ঘরে বসে আর্টিকেল লিখুন আর উপার্জন করুন। MAKE MONEY ONLINE

আজকে বিকাশ রেফারে মেগা পুরস্কার ২০২১ ! Bikash Offer 2021



৩. বেসিক কম্পিউটার ও ইংরেজি _Basic Computer & English

অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইটে লিখবেন এবং লেখা এডিট করতে হবে, তাই গুগোল ডক বা মাইক্রোসফট ওয়ার্ডের কাজ জানা আবশ্যক। আর এই কাজটুকু ঘরে বসেই ইউটিউব দেখেই শিখেনিতে পারবেন। কিন্তু ইংরেজি পড়ে বুঝতে পারার জ্ঞান থাকতে হবে কারণ, তথ্য সংগ্রহের সূত্র্য ইংরেজি কোন ওয়েবসাইট থেকে অনুবাদের প্রয়োজনও হতে পারে।



৪. সাম্প্রতিক তথ্য সম্পর্কে সম্পূর্ণ ধারনা Complete idea latest information

আপনি যদি অনলাইন পোর্টালে লিখে ইনকাম করতে চান, তাহলে অবশ্যই প্রথমে একটি বিষয় নির্ধারণ করতে হবে।যেমন সেটা নতুন তথ্য প্রযুক্তি, সাম্প্রতিক ঘটনা, বর্তমান সমস্যার সমাধান, খাদ্যাভাস, লাইফস্টাইল ইত্যাদি এগুলো সম্পর্লে সঠিক এবং নতুন তথ্য দিতে আপনাকে বিষয়টি সম্পর্কে জানতে হবে, তা নাহলে আপনি এই বিষয় নিয়ে আর্টিকেল লিখতে পারবেন না।



আমি কি ভাবে শিখবো?  আপনি যদি ভালো মানের একটি আর্টিকেল লেখা শিখতে চান, তাহলে নিয়মিত পত্রিকা, অন্যের লেখা ব্লগ, আর্টিকেল, অনলাইন নিউজ ওয়েবসাইট অথবা টিভিতে সাম্প্রতিক ঘটনা সম্পর্কে সংবাদ দেখতে বা পড়তে থাকুন। কারণ, আপনার লেখার দক্ষতার ও মানের উপর নির্ভর করবে আপনার পোষ্টের ভিউ ও পাঠকপ্রিয়তা। আর এটার উপর নির্ভর করবে আপনার পেমেন্ট। 



আপনি যদি এখানকার অভিজ্ঞতা ও দক্ষতা কাজে লাগিয়ে পরবর্তী সময় যে কোন মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সার হিসাবে কাজ করতে পারবেন। দক্ষতা অর্জন সাপেক্ষে একটি আর্টিকেল বা পোষ্ট লিখে ১৫ ডলার পর্যন্ত ইনকাম কারতে পারবেন। আর অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইটে আপনার লেখায় যত ভিউ হবে, তত আপনার ইনকাম হবে। তাই বেশি বেশি তথ্য সম্পর্কে ধারনা রাখুন এবং অন্যের লেখা আর্টিকেল পড়ুন।



৫. আর্টিকেল পরিমাণ_Article length

আনলাইন নিউজ পোর্টালগুলোতে আপনি নিজের সময় ও দক্ষতা অনুযাযী লিখতে পারবেন। আপনি মাসিক ভিত্তিতে অথবা নিজের খুশী মত লিখতে পারবেন।মাসিক বেতনের ভিত্তিতে আপনাকে প্রতিদিন ২-৩ টি লেখা জমা দিতে হবে, এডিট, লিংক এবং ছবি সহ। ছবি নিজে তুলতে পারবেন অথবা গুগল থকে নন কপিরাইট ছবি ডাউনলোড করে নিতে পারবেন। তবে, কপিরাইট কোন কিছু ব্যবহার করতে পারবেন না!



ওয়েবসাইটের নিজস্ব সাইট থেকেও ছবি নেওয়ার সুবিধা পেতে পারেন। এছাড়া পোস্টগুলো আরও তথ্যসমৃদ্ধ করতে ব্যাক্লিংক করতে পারেন এবং বিভিন্ন সময় লিংক যুক্ত করতে হবে। এতে পোষ্টের ভিউ ও রিচ বাড়বে। তথ্যসমৃসদ্ধ পোষ্ট পাঠকের উপকার আসবে এবং জ্ঞানের পরিধি বৃদ্ধির সাথে সাথে পাঠকের জীবন বদলানোর মত তথ্যসমৃদ্ধ লেখা প্রকাশ করতে পারেন। আপনার সুবিধা মতো লিখতে পারেন এক্ষেত্রে ভিউ অনুযায়ী আপনি অর্থ পাবেন।



৬ . আয়ের পরিমান

অনলাইন নিউজ পোর্টালগুলো পার্ট্টাইম ইনকাম বা আয়ের অন্য সবচেয়ে সেরা মাধ্যম। এখানে লিখতে পারবেন এবং শিখতেও পারবেন প্রচুর। যা আপনার পরবর্তীতে ক্যারিয়ার বা ফ্রিল্যান্সিং জগতে কাজে আসবে কোন দিন। প্রথম অবস্থায় প্রতিমাসে ৫০০০ থেকে আয় শুরু হবে, এটা হতে পারে সর্বোচ্চ ১৫,০০০ টাকা  মাসিক বেতনের ভিত্তিতে। ভিউ অনুযায়ী কমিশন বা টার্গেটও দিতে পারে। এটা প্রতিষ্ঠানের উপর নির্ভর করবে ।



আপনার পোষ্টের শিরোনাম, লেখার ধরন, বাক্যের ব্যবহার, এবং সমসাময়িক বিষের উপকারী পোষ্ট হলে খুব দ্রুত পাঠকপ্রিয়তা অর্জন করতে পারবেন এবং পরবর্তী পোস্ট গুলোতে ভিউ বাড়বে । আপনি আমাদের নিউজ পোর্টাল বিডি বাংলার নিউজ ডটকমে অথবা আজকের ব্লগ ডটকমে আর্টিকেল লিখে স্বাবলম্বী হওয়ার জন্য সেরা মাধ্যম।

উপসংহার

আপনি এই ডিজিটাল যুগে এখন ইন্টারনেট সক্রিয়। আপনি যেখানেই থাকুন না কেন, নিউজ পোর্টালের আর্টিকেল লেখার কাজ করতে পারেন। ঘরে বসে গৃহীনি, ছাত্রাবস্থায় অথবা চাকরির পাশাপাশি আর্টিকেল লেখার কাজ টি করতে পারেন। সাবলম্বী হওয়ার স্বপ্ন এবার পূরন হবেই লেগে থাকুন।



আশা করি, অনলাইন নিউজ পোর্টাল ওয়েবসাইটে লিখে সাবলম্বী হওয়ার পোস্টটি আপনার খুব উপকারে আসবে। এই বিষয়ে বিস্তারিত জানতে বা কোন মতামত থাকলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা আপনার মূল্যবান মতামত গুরুত্বসহকারে অবশ্যই সেটার উত্তর দেওয়ার চেষ্টা করব। আজকের মত এখানেই শেষ করছি। 



 বিডি বাংলার নিউজ ডট কম