পূজা মণ্ডপে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু

পূজা মণ্ডপে বিদ্যুৎস্পৃষ্ট  হয়ে তিনজনের মৃত্যু
সংগৃহীত ছবি

বগুড়ার শেরপুরে বিদ্যুতায়িত হয়ে তিন জনের প্রাণহানি ঘটেছে। সোমবার (১১ অক্টোবর) সকালে উপহজেলার বিশালপুর ইউনিয়নে এই দুর্ঘটনা ঘটে। পূজামণ্ডপের আলোকসজ্জার জন্য টানানো তারের সংস্পর্শে কাপড় শুকানোর তার বিদ্যুতায়িত হয়ে এই মর্মান্তিক প্রাণহানির ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম জানান, সকালে বাড়ির উঠোনে কাপড় শুকানোর তারে হাত দেয়ার পর বিদ্যুতায়িত হয়ে পড়েন ইউনিয়নের চুরকুটা গ্রামের বাসিন্দা বুদু মাহাতো। ঘটনা চোখে পড়ায় তার প্রতিবেশী পলাশ মাহাতো তাকে রক্ষা করতে এগিয়ে এলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। এ সময় দু’জনকে বাঁচাতে এসে ওই বিদ্যুতে জড়িয়ে পড়েন তাদের আরেক প্রতিবেশী ক্ষিতিশ মাহাতোও।

বুদু ও পলাশ ঘটনাস্থলেই মারা যান। অন্যদিকে আহত অবস্থায় ক্ষিতিশকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসকরা তাকেও মৃত ঘোষণা করেন।

বিশালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খান জানান, চুরকুটা গ্রামের মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। মণ্ডপ থেকে একটি তারের লাইন টেনে পূর্ব দিকে আলোকসজ্জার জন্য স্টিক লাইট লাগান আয়োজন করা। এই লাইটের তার বুদু মাহাতোর বাড়ির কাপড় শুকানোর জিআই তারের সংস্পর্শে এলে সেটি বিদ্যুতায়িত হয়ে যায়। সেই তারে হাত দেয়ার পরই এ দুর্ঘটনা ঘটে।

তিনি জানান, দুর্গাপূজা শুরুর মুহূর্তে একই পাড়ার তিনজন বাসিন্দার এমন করুন মৃত্যুতে ওই এলাকায় ম্লান হয়ে গেছে পূজার আনন্দ।

 বিডি বাংলার নিউজ/নিউজ রুম