মারা গেছেন চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু ।বিডি বাংলার নিউজ

মারা গেছেন চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু ।বিডি বাংলার নিউজ
সংগৃহীত ছবি

চলচ্চিত্রের অভিনেতা, নাটক রচয়িতা, নাট্য নির্দেশক ও ডাক বিভাগের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা সাদেক বাচ্চু মারা গেছে । সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে ঢাকার মহাখালী ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এ অভিনেতা সাদেক বাচ্চুর বয়স হয়েছিল ৬৫ বছর।


শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে করোনায় আক্রান্ত সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার খারাপ হতে থাকলে তাকে রাজধানীর মহাখালীতে ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেয়া হয়। 

গত রবিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রাত সাড়ে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় অভিনেতা সাদেক বাচ্চু। হাসপাতালে ভর্তির পর পর করোনা পরীক্ষা করালে শুক্রবার (১১ সেপ্টেম্বর) তার করোনা পজিটিভ আসেন।

তার চিকিৎসা চলছে, অক্সিজেনের সাহায্য শ্বাস–প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়েছে।।পরে তার অবস্থার অবনতি ঘটলে অভিনেতাকে ঢামেক থেকে ইউনিভার্সালে স্থানান্তরিত করা হয়েছিলো।  

১ জানুয়ারি ১৯৫৫ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন অভিনেতা সাদেক বাচ্চু। তার পৈত্রিক নিবাস চাঁদপুর জেলায় ছিলেন। তার আসল নাম মাহবুব আহমেদ সাদেক।

১৯৮৫ সালে শহিদুল আমিন পরিচালিত রামের সুমতি-তে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে যাত্রা শুরু করেন।খলচরিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন ২০১৮ সালে।