ইনকাম করুন লিখে

লেখার নিয়মাবলী

বাংলা আর্টিকেল লেখা একটি  দায়িত্বপূর্ণ কাজ তাই এই দায়িত্ব সঠিক ভাবে পালন হয় সেই কারণেই আমাদের কিছু নিয়মের পালন করতে হবে। এই নিয়ম সকলের সুবিধার জন্য করা হয়েছে .

জরুরি কথাঃ আমরা কোনো ভাবে বিনা কাজে টাকা ইনকামের কথা বলে থাকি না। আমরা রোজগার সুযোগ করে দিচ্ছি কাজ করুন ইনকাম করুন। আমরা এই ডিজিটাল যুগে ডিজিটাল ইনকাম স্থাপনা করছি যার দ্বারা বাড়িতে বসেই কাজ করতে পারবেন।সম্পূর্ণ নিজ বাংলা ভাষায় লেখা এবং ১০০% নিজ লেখা ছাড়া অন্য লেখা জমা দেওয়া যাবে না ।

 

আমরা কেবল সম্পূর্ণ বাংলা ভাষায় ও নিজস্য লেখা প্রকাশ করে থাকি এবং নিজের লেখাগুলো প্রাধান্য দিয়ে থাকি, অন্যের কপি করা লেখা বিডি বাংলার নিউজ ডট কমে প্রকাশ করা হয় না। প্রতিটি লেখা আমাদের নিয়মানুসারে হলেই প্রকাশিত করা হবে অন্যথা প্রকাশিত হবে না, সে লেখা বাতিল করা হবে।

কি কি উপায়ে বিডি বাংলার নিউজ।ডটকমে জব করা যায়?

 

  • আর্টিকেল রাইটিং জব
  • পোস্ট শেয়ার জব 

 

আর্টিকেল রাইটিং জব - বিডি বাংলার নিউজ এর মাধ্যমে যেকেউ বাংলা আর্টিকেল লিখার ফ্রিল্যান্সিং জব টি করতে পারেন। আপনি প্রতিমাসে আর্টিকেল লিখার বিনিময়ে সাপ্তাহিক বা মাসিক ইনকাম করতে পারেন। এর জন্য আপনাকে বাংলা আর্টিকেল লেখার টাইপিং এর দক্ষতা অর্জন করতে হবে।



পোস্ট শেয়ার জব - বিডি বাংলার নিউজ এর মাধ্যমে যেকেউ আমাদের ওয়েবসাইটের পোস্ট করা সকল পোষ্ট গুলো বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার মাধ্যমে ইনকাম করতে পারেন। শেয়ার পোস্ট এর চাকরি করার জন্য আপনাকে এসইও / SEO কাজে একটু দক্ষ হতে হবে।

 

লেখা প্রকাশের বিষয়ঃ তথ্যপ্রযুক্তি, হেলথ টিপস, স্থাস্থ্য, গেজেট, লাইফস্টাইল, ফ্যাশন, ইতিহাস, ভ্রমণ,গল্প কাহিনী ইত্যাদি ।

নোটঃ বিনোদন, কুইজ, ভিডিও, অডিও, বিষয়গুলো লিখার পূর্বে আমাদের ফেসবুক পেজে অথবা ইনবক্সে যোগাযোগ করুন, আমরা বিস্তারিত জানিয়ে দিব।

 

নিষেধ যে সকল বিষয়ঃ দৈনিক খবর, রাজনৈতিক, ধর্ম, মতামত,কবিতা (বর্তমানে এই বিষয় লিখা নেওয়া হচ্ছে না)

 

#নামঃ লেখক বা লেখিকার সঠিক নাম দিয়ে প্রোফাইল তৈরি করতে হবে অন্যথায় লিখা প্রকাশিত হবে না! বাংলা অথবা ইংরেজিতে নাম দেওয়া যাবে কিন্তু কোনো ছদ্দনাম, পেজের নাম, ইমেইল ইত্যাদি নামে থাকলে তার লিখা গ্রহন করা হবে না ।

 

১। লিখা সম্পূর্ণ নিজস্ব বাংলা ভাষার বিষয়বস্তু হতে হবে। কোন ভাবে অন্যের লিখা কপি করা চলবে না এবং লিখার কোনো প্যারা অন্য জায়গায় না পাওয়া যায়।বাক্য গুলো সাজিয়ে লিখতে হবে । ভুল তথ্য, অশ্লীল, উস্কানিমূলক, কটৃক্তি ইত্যাদি ধরনের লিখা সম্পূর্ণ নিষিদ্ধ।

প্রতিটি লিখা কপি রাইট মুক্ত কন্ট্যেন্ট কি না তা সফটওয়্যার দ্বারা যাচাই করে প্রকাশিত হয় সম্পাদক দ্বারা ।

২। প্রতিটি লিখা সহজ সরল ভাষায়,যাতে ভিজিটর বা পাঠকের জন্য পাঠকপ্রিয় হয় । কারণ, এই সংবাদ পাঠকগণ সহজেই যাতে পড়ে বোঝতে পারেন।

 

৩।প্রতিটি লিখার মূলবিষয় বস্তু সুন্দরভাবে তুলে আনতে হবে।মূল বিষয়ের বাইরে যাওয়া যাবে না। প্রতিটি লিখায় একটি শিরোনাম ও উপসংহার দিয়ে লিখাটি পাঠকদের জন্য আকর্ষণীয় করে তুলতে হবে।

 

৪। প্রতিটি সংবাদগুলো ছোট পয়েন্ট আকারে প্যারা দিতে হবে,  কম পক্ষে ১২০০ থেকে ১৮০০ ওয়ার্ডের হতে হবে । এছাড়া আপনি সর্বোচ্চ শব্দ ব্যবহার করতে পারবেন। 

 

৫। আমাদের ওয়েবসাইটে জমা দেওয়া লিখা অন্যত্র কোথাও ( ডিজিটাল মিডিয়া বা প্রিন্ট মিডিয়া ) তে প্রকাশ করা সম্পূণ্য নিষিদ্ধ। আপনার লিখা সংবাদ প্রকাশ পাওয়ার পর নিজ লেখাগুলোতে অথবা অন্যত্র লিংক শেয়ার করে দিতে পারবেন।

 

৬। আপনাদের লিখা সংবাদ প্রকাশিত ভিত্তিতে সম্মানী ও বেতন দিয়ে থাকি।অপ্রকাশিত জমা লিখা থেকে সম্মানী পাওয়া যাবে না।

 

৭। কোন সংবাদ বা লিখা নির্বাচিত না হলে তা বাতিল করে দেওয়া হয়। আর আপনার দ্বারা কোন সংবাদ বা লিখা বিডি বাংলা নিউজ ডট কমে প্রকাশ পাওয়ার পর সেটা আমদের নিজস্ব সংবাদ বা লিখা হিসাবে গণ্য করা হয়। এই লিখার উপর আর অন্য কারও অধিকার নেই,তাই এই একই সংবাদ বা কন্টেন্ট অন্য কোথাও প্রকাশ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে তার প্রতি।

 

৮। প্রতিমাসে ইনকাম চলমান রাখার জন্য মাসে সর্বনিম্ন ৪০'টি লিখা প্রকাশিত করতে হবে। যদি মাসে সর্বনিম্ন লেখা প্রকাশিত না হয় , তাহলে অটোমেটিক আনিং বন্ধ হয়ে যাবে।

পোস্ট পেন্ডিং থাকার কারণ -

১। ফিউচার ইমেজ সঠিক ভাবে ব্যবহার না করা কারণে

 ইমেজ সাইজঃ ৭৬০*৪২০ সকল ইমেজ Rename এবং Tags না দেওয়ার কারণ

২। Insert লিংক না করার কারণে

৩।পোষ্ট রিলেটেড পুরাতন বা আগের পোষ্ট অ্যাড না করার কারণে

৪। পোস্ট রিলেটেড ফোকাস কিওয়ার্ড না ব্যবহার করলে

৫। কোন কিছু শিখানো বা দেখানোর ক্ষেত্রে কাজের স্কিনশর্ট ধাপে ধাপে না দেওয়া কারণে

৬।পোস্ট বিলেটেড মেটা ট্যাগ ব্যবহার না করলে



পোস্ট বাতিল হওয়ার কারণ -

1.কোন ইনফরমেশন ভুল এবং মানহীন পোস্ট পেলে

2.কোন আর্টিকেলে কপিরাইট পেলে

3.টপিকস ও কন্টেনের কোন মিল না পেলে

4.শর্ত অনুযায়ী পোস্টগুলো সাজানো না হলে

5.কোন পোষ্ট ১৪০০ শব্দের নিচে হলে


সতর্কীকরণ: আপনাদের কার্যকলাপ যদি পর্যাক্রমে এভাবে চলতে থাকে তাহলে আপনাদের আইডি সাসপেন্ড হয়ে যাবে বা ব্লক হয়ে যাবে। সাসপেন্ড হলে লাইফ টাইম এর জন্য বাতিল হয়ে যাবে আর ব্লক করা হলে ৭/১৫ দিন জন্য করা হবে কাজ মনোযোগ দিয়ে করার জন্য অথবা শিখতে আমাদের সাথে যোগাযোগ করুন।

আপনার আবেদনটি সম্পূর্ণ হলে আমাদের সাথে যোগাযোগ করুন!

যোগাযোগ করার জন্য ফেসবুক পেজ  / হোয়াটসঅ্যাপ এই মাধ্যমগুলো মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে পারবেন

আবেদন ফরম জমা দেন

আরও পড়ুনঃ

আর্টিকেল লিখে মাসে ইনকাম করুন পেমেন্ট বিকাশে ১৫,০০০ টাকা

 

 

পেমেন্ট সিস্টেমঃ আপনার অ্যাকাউন্ট এ সর্বনিম্ন $২০ বা ২০০০ টাকা হলেই  প্রতি মাসে ১০ থেকে ১২ তারিখ এর ভিতর আপনার অ্যাকাউন্ট এ টাকা পেয়ে যাবেন। যারা দ্বারা আপনার উপার্জনের টাকা তুলতে পারবেন নিচে তা দেখুন।

 *** শর্ত প্রযোজ্য***