সবচেয়ে সস্তা আইফোন হতে পারে আইফোন এসই ৫জি | Iphone SE 5G Price

How old is the iPhone SE? iPhone SE (1st generation) প্রথম প্রজন্মের আইফোন এসই মডেল A1662 (মার্কিন মডেল) A1723 (স্প্রিন্ট এবং বেশিরভাগ দেশে) A1724 (চীন মোবাইল মডেল) সামঞ্জস্যপূর্ণ নেটওয়ার্ক GSM, LTE, 3G, 4G, EDGE, UMTS, HSPA+, DC-HSDPA, CDMA, EVDO 31 মার্চ, 2016 প্রথম প্রকাশিত (16 এবং 64 জিবি); মার্চ 24, 2017 (32 এবং 128 জিবি)

সবচেয়ে সস্তা আইফোন হতে পারে আইফোন এসই ৫জি | Iphone SE 5G Price
আইফোন এসই ৫জি

আইফোন এসই একটি ভাল মডেল?

iPhone SE 2020 হল সাশ্রয়ী মূল্যের iPhone, এবং আপনি পেতে পারেন এমন সেরা সস্তা ফোনগুলির মধ্যে একটি। এটি ভবিষ্যৎ-প্রুফের সবচেয়ে কাছের জিনিস যা আপনি $400-এর নিচে পাবেন, যা চারপাশে দ্রুততম কর্মক্ষমতা, খুব ভাল ক্যামেরা, ওয়্যারলেস চার্জিং এবং একটি প্রিমিয়াম ডিজাইন যা সস্তা অ্যান্ড্রয়েড ফোনকে ছাড়িয়ে যায়।

 

 

কোনটি ভাল আইফোন এসই বা আইফোন 11?

‌iPhone SE‌-এর একটি 7MP ‌FaceTime‌ HD ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে যা অটো HDR-এর সাথে 1080p ভিডিও রেকর্ড করতে পারে, কিন্তু ‌iPhone 11‌-এ আরও ভাল 12MP TrueDepth ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে যা স্মার্ট HDR এবং স্লো-মো দিয়ে 4K ভিডিও রেকর্ড করতে পারে।



 

 

আইফোন 8

যদিও 2016 iPhone SE-এর নামে নামকরণ করা হয়েছে যেটি iPhone 5-এর সাথে একটি ডিজাইন ভাগ করেছে, 2020 iPhone SE ডিজাইনটি 2017 সালের iPhone 8-এর অনুরূপ৷ এতে ডিভাইসের উপরে এবং নীচে পুরু বেজেল সহ একটি 4.7-ইঞ্চি ডিসপ্লে রয়েছে৷

 



কোনটি পুরানো iPhone SE বা 6S?

যেখানে iPhone 6S পুরানো Apple A9 চিপের সাথে আসে, দ্বিতীয় প্রজন্মের iPhone SE-তে A13 Bionic রয়েছে, যা 4 iPhone প্রজন্মের নতুন। আপনি যদি এই দুটি ডিভাইস পাশাপাশি ব্যবহার এবং তুলনা করেন তবে আপনি ব্যবহারযোগ্যতার একটি উল্লেখযোগ্য পার্থক্য লক্ষ্য করবেন।

 



iPhone SE 4G নাকি 5G?

5G বনাম 4G। iPhone SE 2020-এ 5G কানেক্টিভিটি নেই। এর মানে হল যে উত্তেজনাপূর্ণ সম্ভাব্য ডাউনলোডের গতি আপনি হয়তো বিজ্ঞাপন দেখেছেন এই ফোনের সাথে নাগালের বাইরে থাকবে।



 

 

 

অ্যাপল আইফোন এসই ৩ বা আইফোন এসই ২০২২ ঘোষণা করতে পারে মার্চ মাসে। এমন কথার গুঞ্জন চলছে প্রযুক্তি ইন্টারনেট বিশ্বে। প্রতি বছর সাধারণত সেপ্টেম্বরের দিকে নতুন আইফোন ঘোষণা করে অ্যাপল কম্পানি। সেপ্টেম্বরে যে আইফোনগুলো প্রকাশ করা হয় সেগুলো হচ্ছে মূল আইফোন লাইনআপের ফ্লাগশিপ ডিভাইস। এগুলোই সাধারণত হচ্ছে অ্যাপলের প্রধান আইফোন। 



বিশ্বপব্যাপী আইফোনের চাহিদা থাকায় আর বাজার দখলের লড়াইয়ে অ্যাপল একটু কম দামের আইফোনও বাজারে এনে থাকে। অনেক দিন আগে থেকেই ব্যয়বহুল আইফোনের পাশাপাশি কিছুটা কম মূল্যের আইফোন তৈরি করে আসছে। এর মধ্যে আইফোন ৫সি এর কথা না বললেই নয়, যেটি ২০১৩ সালে মুক্তি পেয়েছিল। আপনি যদি আমাদের ব্লগের প্রথম দিকের ভিজিটর হয়ে থাকেন তাহলে আমাদের আইফোন ৫সি সম্পর্কিত পোস্ট দেখে থাকবেন।



এছাড়া আইফোন এক্সআর ও মূল আইফোন মডেলের চেয়ে কিছুটা কম দামে বাজারে এসেছিল। মানুষের চাহিদার বাজেটের ভিতর বাজার ধরার এই প্রচেষ্টার সবচেয়ে বড় প্রমাণ হিসেবে আইফোন এসই সিরিজকে বিবেচনা করা যায়। বর্তমানে আইফোন এসই এর দাম অ্যাপলের তৈরি স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে কম দাম নির্ধারণ করা হয়েছে । 





বর্তমানে সময়ে যে আইফোন এসই / Iphone SE অফিসিয়ালি বিক্রি হচ্ছে সে ফোন গুলো মুক্তি পেয়েছে ২০২০ সালে। শোনা যাচ্ছে অ্যাপল এই বছর ২০২২ সালে মার্চে আরকেটি নতুন আইফোন এসই সিরিজ বাজারে আনার ঘোষণা দেবে। যদি এমনটি ঘটে তাহলে নতুন এই ডিভাইস সেগুলো হবে তৃতীয় প্রজন্মের আইফোন এসই, অর্থাৎ আইফোন এসই ৩, যাকে আইফোন এসই ২০২২ ও বলা যেতে পারে।

বিভিন্ন প্রযুক্তি বিশ্লেষক ও গুঞ্জন থেকে শোনা যাচ্ছে, নতুন এই আইফোন এসই ডিভাইসগুলতে অ্যাপলের এ১৫ বায়োনিক চিপ ব্যবহৃত হবে। যদিও এ১৫ চিপ অ্যাপলের বর্তমান ফ্ল্যাগশিপ আইফোন ১৩ সিরিজে ব্যবহৃত হচ্ছে, তবে এই চিপের অন্তত একটি কাটছাঁট সংস্করণ হলেও এই তুলনামূলক কম দামের আইফোনে আশা করাই যেতে পারে।

 



এ১৫ বায়োনিক চিপের সুবাদে আইফোন এসই ৩ সেটগুলোতে ৫জি সুবিধা থাকার ব্যাপক সম্ভাবনা রয়েছে। তবে এর ডিজাইন আগের মতই রয়ে যেতে পারে। অর্থাৎ ২০২০ সালে যেরকম ছিল সেরকম আরকি।

 



আইওএস ১৫ চালিত এই সম্ভাব্য আইফোন এসই ৩ এর দাম কত হতে পারে? কেউ কেউ ধারণা করছেন এর দাম হতে পারে ৩০০ ডলার। অপরদিকে অনেকে বলছেন এর দাম হবে ৩৯৯ ডলার, যা বর্তমানে বাজারে থাকা অফিসিয়াল আইফোন এসই এর দামের সমান।

 

কিভাবে ওয়েবসাইট গুগলে Fast Rank করব? How to Rank my website #1 in Google Tips 2022



তবে একথা ঠিক, যদি কোনোভাবে আইফোন এসই এর দাম ৩৯৯ ডলারের কম হয়, তাহলে এটি হবে আইফোনের ইতিহাসে সবচেয়ে কম দামের ব্র্যান্ড নিউ আইফোন। কেননা এর আগে আইফোন এসই ২ (২০২০) ছিল এ পর্যন্ত সবচেয়ে কম মূল্যের আইফোন (৩৯৯ ডলার)। দেখাই যাক আইফোন SE 3 সেই রেকর্ড ভাঙতে পারে কিনা।



আইফোন এসই 

আপনার কী মনে হচ্ছে? আইফোন এসই ৩ কি সত্যিই বাজারে আসবে? এর দাম কেমন হবে? আপনি কি এটি কিনতে ইচ্ছুক? কমেন্টের মাধ্যমে আমাদের অবশ্যই জানাবেন!