উপায় মোবাইল ব্যাংকিং কোড ২০২২। Upay Mobile Banking Code 2022উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন

উপায় মোবাইল ব্যাংকিং কোড ২০২২। Upay Mobile Banking Code 2022উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন

"উপায়" Upay বাংলাদেশের একটি নতুন মোবাইল ব্যাংকিং সার্ভিস , এটি ইতিমধ্যে শহর ও গ্রামে একটি দুর্দান্ত প্রভাব ফেলেছে, উপায় মোবাইল ব্যাংকিং ক্যাশ ইন, ক্যাশ আউট, অর্থ প্রেরণ, পে মেন্ট , অর্থ প্রদান এবং আরও অনেক ধরণের সেবা সরবরাহ করে।

এর মানে হল  এক কথায় আপনি সকল ধরনের ডিজিটাল লেনদেন করতে পারবেন। তবে বিকাশ বা নগদের এই মোবাইল ব্যাংকিং সেবা অতটা জনপ্রিয়তা এখন লাভ করেনি।

উপায় মোবাইল ব্যাংকিং গ্রাহকরা একটি চমৎকার রিওয়ার্ড বোনাস অফারের মাধ্যমে বাংলাদেশের অল-অপারেটর মোবাইল রিচার্জ সেবা উপভোগ করতে পারেন।

উপায় তার গ্রাহক বাড়ানোর জন্য অনেক ধরনের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে।

আপনি আপনার উপায় ওয়ালেট এর মাধ্যমে ট্রাফিক জরিমানা ফি প্রদান করতে পারবেন। উপায়  বাংলাদেশের এমন একটি ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস, যা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডকে নিয়ন্ত্রণ পর্যন্ত করতে পারে।

তবে পাকাপোক্তভাবে উপায় মোবাইল ব্যাংকিং নেওয়ার আগে আপনাকে অবশ্যই এর সম্পর্কে ভাল মত জেনে নিতে হবে।

আজকের এই পোস্টটি উপায় মোবাইল ব্যাংকিং কোড ২০২২ সম্পর্কে বিস্তারিত জানাবে। এছাড়া ও এর মাধ্যমে আপনি উপায় মোবাইল ব্যাংকিং এ কোন কোডে ডায়াল করে ব্যালেন্স চেক করতে পারবেন , তারপর উপায় ক্যাশ আউট চার্জ, উপায় একাউন্ট সেলফ রেজিস্টেশন , উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন, উপায় সার্ভিসের সুবিধা , সে সমস্ত বিষয়ে জানাতেই আজকের এই লিখাটি লিখা হল।

তাহলে আসুন জানা যাকঃ

উপায় মোবাইল ব্যাংকিং ডায়াল কোড ২০২২

উপায়  মোবাইল ব্যাংকিং এ সব ধরণের সার্ভিস পেতে হলে আপনাকে *২৬৮# কোড টিতে ডায়াল করতে হবে। তাহলে আপনি সব ধরণের ইনফরমেশন পাবেন। *২৬৮# হল উপায় মোবাইল ব্যাংকিং এর USSD Code.

আপনি যেই মোবাইল নাম্বার দিয়ে আপনার উপায় একাউন্ট খুলেছেন অবশ্যই সেই মোবাইল নাম্বার থেকেই আপনাকে এই কোডটি ডায়াল করতে হবে।

উপায় মোবাইল ব্যালেন্স চেকিংঃ উপায় মোবাইল ব্যালেন্স চেক করতে হলে আপনাকে *২৬৮# এই উপায় মোবাইল ব্যাংকিং ডায়াল কোডে ডায়াল করতে হবে। তারপর আপনাকে উপায় সার্ভিস সিলেক্ট করতে হবে , মানে আপনি যখন উক্ত কোডে ডায়াল করবেন ,আপনাকে বিভিন্ন সার্ভিসের বিভিন্ন নাম্বার দিবে, আপনি চেক ব্যাল্যান্সের  নাম্বার চুজ করবেন, সম্ভত ব্যালেন্স চেকের অপশন ৭ নাম্বারে থাকে।

তাহলে ৭ নাম্বার চুজ করে তারপর ক্লিক করবেন তারপর আরেকটি অপশন যেখানে আপনার উপায় মোবাইল ব্যাংকিং এর গোপন পিন চাইবে ,আপনি পিন দিবেন, তারপর সেন্ড বাঁটনে ক্লিক করবেন। এর মাধ্যমে আপনি আপনার উপায় মোবাইল ব্যালেন্স চেক করতে পারবেন। প্রসেসটি নিম্নে দেওয়া হলঃ

 ডায়াল *268# My Upay > সিলেক্ট (Select) , ৭ নম্বর অপশন , চেক ব্যালেন্স (Check Balance) > সাবমিট ইয়োর উপায় পিন (Submit your Upay PIN.)

 আপনার সমস্ত কাজ সঠিক হলে  আপনার উপায় অ্যাকাউন্টের ব্যালেন্স আপনার মোবাইল স্ক্রিনে দেখা যাবে।

 অবশ্যই একটা কথা বলা দরকার তা হল আপনার উপায় একাউন্টের গোপন পিন নাম্বার কারো সাথে কখনোই শেয়ার করবেন না।

 উপায় ক্যাশ আউট চার্জঃ উপায় মোবাইল ব্যাংকিং ডায়াল কোড ইউজ করে আপনি কিন্তু আপনার উপায় অ্যাকাউন্ট থেকে ক্যাশ আউট করাতে পারবেন।

 আপনি যদি উপায় ডায়াল কোড  *২৬৮# ইউজ  করে উপায় এজেন্ট থেকে অথবা  উপায় অ্যাপ থেকে ক্যাশ আউট করতে চান তাহলে , তবে আপনার  প্রতি ১০০০ টাকায় ১৪ টাকা চার্জ খরচ হবে।

 আর এটিএম থেকে করলে উপায় মোবাইল ব্যাংকিং সেবা ক্যাশ আউট চার্জ মাত্র ৮ টাকা প্রতি হাজারে খরচ হবে।

আপনাদের সুবিধার্থে বিষয়টি একটি ছকাকারে দেওয়া হলঃ

উপায় ক্যাশ আউট চার্জ

প্রতি হাজারে

উপায় ইউএসএসডি কোড

Upay USSD Code

১৪ টাকা

14 Taka

উপায় অ্যাপ

Upay app

১৪ টাকা

14 Taka

উপায় এজেন্ট

Upay Agent

১৪ টাকা

14 TAKA

উপায় এটিএম ক্যাশ আউট

Upay ATM cash out

৮ টাকা

8 TAKA

 

 উপায় একাউন্ট সেলফ রেজিস্টেশন বোনাসঃ  উপায়ে আপনার নিজের মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলতে হলে আপনার প্লে স্টোর থেকে "উপায়" অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন, আপনার স্ব-নিবন্ধন সম্পূর্ণ করুন ।

 সম্পূর্ণ নিবন্ধন করার মানে হল  আপনার নিজের ভোটার আইডি কার্ডের উপর ও নিচের দিকের ছবি স্ক্যান করে এবং নিজের ছবির স্ক্রিনশট দিয়ে আপনি সহজেই একটি উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট ওপেন করতে পারেন এবং সাথে সাথে লগ ইন করে  ২৫ টাকা "নগদ পুরষ্কার" জিতে নিন ।

 প্রথম অ্যাপ লগইনের ৭ দিনের মধ্যে, গ্রাহক অ্যাপ থেকে ৫০ টাকা বা তার বেশি মোবাইল রিচার্জ লেনদেনের জন্য ২৫ টাকা আরও "নগদ পুরষ্কার" পাবেন।  

অর্থাৎ একটি উপায় অ্যাকাউন্ট খুলে এখন গ্রাহক ৫০ টাকা বোনাস পাচ্ছেন।

 উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইনঃ উপায়টি মোবাইল ব্যাংকিং ডায়াল কোডের মত হেল্পলাইন নাম্বার ও আছে। প্রতিটি মোবাইল ব্যাংকিং সার্ভিস তাদের গ্রাহকদের কথা চিন্তা করে একটি হেল্পলাইন সার্ভিস ওপেন রেখেছে।

 উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপ সম্পর্কিত যে কোন তথ্য বিস্তারিত জানতে ও উপায় সম্পর্কে যেকোনো তথ্য সহজে জানতে আপনি উপায় মোবাইল ব্যাংকিং সেবার হেল্পলাইন ইউজ করতে পারেন।

 উপায় মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নাম্বার হল  ১৬২৬৮

আপনার দরকার হলে এই নাম্বারে কল করে আপনি যে কোন তথ্য জানতে পারেন কোন প্রকার দ্বিধা ছাড়াই।

 উপায় হেল্পলাইন সার্ভিস ২৪ ঘণ্টা ই আপনার সেবার জন্য খোলা থাকে। তাই আপনি যে কোন সময় হেল্পলাইন নাম্বারে ফোন দিলে সার্ভিস পাবেন।

 প্রথমে আপনাকে হেল্পলাইন সার্ভিসে ফোন দিয়ে আপনার সমস্যার কথা সুন্দর ভাবে বুঝিয়ে বলতে হবে,তারপর উপায়ের একজন প্রতিনিধি আপনাকে আপনার সমস্যার যথার্থ সমাধান আপনাকে বুঝিয়ে বলবে।

 যেমনঃআপনি আপনার উপায় একাউন্টের পিন ভুলে গেছেন, সে ক্ষেত্রে আপনাকে হেল্প লাইনে ফোন দিয়ে বলতে হবে, আপনাকে উপায়ের একজন প্রতিনিধি আপনার সমস্ত ডিটেইলস নিয়ে আপনাকে একটি টেম্পোরেরি পিন দিবে, তারপর সেই পিন দিয়ে লগ ইন করে পুনরায় নতুন একটি পিন সেট করুন। ব্যাস ! হয়ে গেল আপনার সমস্যার সমাধান।

উপায় মোবাইল ব্যাংকিং এর  সুবিধাঃ উপায় মোবাইল ব্যাংকিং সেবার কিছু সুবিধা রয়েছে, যেমনঃ উপায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে খুব স্বল্প  খরচে  সেন্ড মানি করতে পারবেন, এই মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে অর্থ সঞ্চয় করতে পারবেন এবং সেই সঞ্চয করা  অর্থ থেকে প্রতি বছরে আপনি মুনাফা অর্জন করতে পারবেন। যা আসলেই খুব লাভজনক।

এছাড়া ও আপনি উপায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মোবাইল রিচার্জ করতে পারবেন, যখন টাকার দরকার হবে   খুব সহজেই ক্যাশ আউট করে নিতে পারেন। 

উপায়  মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে আপনি কোন রকম ঝামেলা ছাড়াই যেকোনো বিল প্রদান করতে পারেন যেমনঃ- গ্যাস বিল, বিদ্যুৎ বিল, পানির বিল, টেলিফোন বিল, ইন্টারনেট বিল ইত্যাদি। তারপর  আপনি কি কি ডিজিটাল লেনদেন করতে পারবেন সকল ইনফরমেশন আপনি উপায় অ্যাপস এর ভেতর পেয়ে যাবেন।  চিন্তা করে দেখুন আপনি কত গুলো সুবিধা পাচ্ছেন।

শেষ কথা

আজকের এই পোস্টে উপায় মোবাইল ব্যাংকিং কোড সহ হেল্পলাইন নাম্বার, উপায় মোবাইল ব্যাংকিং এর সুবিধা কি,  উপায়  মোবাইল ব্যাংকিংএ ক্যাশ আউট খরচ কত এগুলো বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে । আশাকরি এই সকল তথ্য গুলি আপনার একটু হলেও কাজে আসবে যদি আপনি উপায় মোবাইল ব্যাংকিং সেবায় নতুন ইউজার হয়ে থাকেন বা আপনি উপায় মোবাইল ব্যাংকিং সেবায় একাউন্ট খুলতে চান।

লিখাটি মনোযোগ দিয়ে পড়ুন এবং কেমন লাগলো তা  কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।